Learn How To Make Money Online

নতুন ব্লগে আডসেন্স পাওয়ার সম্পূর্ণ টিপস-- Online Earning Best Site

আমরা গত পোস্ট গুলোতে ব্লগ তৈরি, এস ই ও এবং ব্লগ কাস্টমাইজেসন শিখেছি । আশাকরি আপনাদের অনেক কাজে লেগেছে এবং আপনারা ব্লগে মোটামুটি ভিসিটর নিতে পেরেছেন । যারা ব্লগিং করেন তাদের মুল লক্ষ থাকে Google Adsense পাওয়া । আজ আমরা আলোচনা করব নতুন ব্লগে Adsense পেতে হলে কি কি বিষয় লক্ষ রাখতে হবে ।




এ্যাডসেন্স কি?

এ্যাডসেন্স হল বিশ্ব বিখ্যাত গুগলের একটি এডভারটাইজিং এজেন্সি। বিভিন্ন পন্যের/সেবার প্রচার ও বি্ক্রয়ের জন্য বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান এই্ এ্যাডসেন্স এর নিকট চুক্তিবদ্ধ। এডসেন্স তাদের পন্য/সেবার বিজ্ঞাপন বিভিন্ন সাইটে প্রচার করে। এই প্রচার বাবদ এ্যাডসেন্স কর্তৃপক্ষ তার প্রাপ্য  অর্থে একটি অংশ সাইটের মালিক গনকে প্রদান করে। তাহলে কথা হল এডসেন্স কেন? এডসেন্স এর মত আরও অনেক এ্যাডভার্টাইজিং কোম্পানী  আছে ! হা আছে তবে-
  • এডসেন্স এর মত তাদের বিশ্ব ব্যাপী বিস্তৃত নেটওয়ার্ক নেই ।
  • এডসেন্স এর মত এত আয় করা যায় না ।
  • এডসেন্স এ রয়েছে মাল্টি ইনকামের ব্যবস্থা ।

আপনি কি এ্যাডসেন্স পাবেন?

হ্যাঁ আপনিও পেতে পারেন এ্যাডসেন্স। পুর্বে এ্যাডসেন্স পাওয়া যতটা সহজ ছিল বাংলাদেশ থেকে এখন এ্যাডসেন্স পাওয়াটা ততটা কঠিন। আপনাকে বেশ কতগুলি শর্ত পালন করতে হবে। শর্ত গুলি নিম্ন রুপ.......
  •  আপনার একটি ব্লগ বা ও্য়েবসাইট থাকতে হবে( ফ্রি ব্লগ থেকে আবেদন করতে হলে আপনা অবশ্যই গুগলের ব্লগার.কম একটি ব্লগ খাকতে হবে। চিন্তা কি, আমদের তো আছেই ।)
  • ২০ থেকে ২৫ টি কন্টেন্ট থাকতে হবে।
  • আর্টিকেলগুলো বা কন্টেন্টগুলো ইউনিক হতে হবে অর্থাৎ কোন কাট, কপি, পেস্ট কন্টেন্ট গ্রহনযোগ্য নয়।
  • সাইট টি তে মেনু হিসাবে সমৃদ্ধ হোম পেইজ, এ্যাবাউট আস, কন্ট্যাক্ট আস, প্রাইভেসি/পলিসি ইত্যাদি থাকতে হবে।
  • সাইটের ল্যাংগুয়েজ অবশ্যই বাংলা হলে চলবে না। সাপরটেড ল্যাংগুয়েজ অর্থাৎ ইংলিশ হতে হবে। তবে এডসেন্স প্রাপ্তির পর  কৌশলে বাংলা ব্লগে/সাইটে ও  এটি ব্যবহার করা যাবে।
  • সাইটে যথেষ্ট ভিজিটর থাকতে হবে।
  • আপনার  সাইটে বয়স কমপক্ষে ৬ মাস হতে হবে।
  • সাইটে পেইজ র‌্যাঙক ভাল থাকতে হবে।
মোটামুটি ভাবে উপরোক্ত নিয়ম বা শর্ত পালন করে আপনি এডসেন্স এর জন্য আবেদন করলে আশা করা যায় । আবেদন করার আগে আরও ভালভাবে জেনে নিন এ্যাডসেন্স এর শর্তা বলীসমুহ । 

ব্লগ বা ওয়েবসাইট ছাড়া এ্যাডসেন্স পাওয়ার আর কোন সহজ উপায় আছে কি?

হ্যাঁ আছে, ব্লগ/ওয়েব সাইট ছাড়াও আপনি উপরোক্ত নিয়মের তোয়াক্কা না করেও এ্যাডসেন্স পেতে পারেন অতি সহজে। অনেক উপায় থাকতে পারে। তবে আমার জানা মতে দুটি পদ্ধতি উত্তম ও সহজ।
আজ আলোচনা করব কিভাবে ইউটিউবের মাধ্যমে  অতি সহজে আপনার কাঙ্খিত সোনার হরিণটি হাতের নাগালে পাবেন। উল্লেখ্য যে ইউটিউবের মাধ্যমে প্রাপ্ত এ্যাডসেনস্ একাউন্ট আপনি আপনার ব্লগে ও ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে শুধু মাত্র আপনার ব্লগের বযস ছয়মাস বা তদুর্ধ হলেই হল।

ইউটিউবের মাধ্যমে গুগল এ্যাডসেন্স পাওযার সহজ উপায়

ইউটিউবের মাধ্যমে এডসেন্স পেতে হলে আপনাকে  সর্বপ্রথম একটি ফ্রেস নিউ/নতুন জিমেইল এড্রেস থাকা লাগবে। তো  খুলে ফেলুন একটি নতুন জিমেইলএকাউন্ট

উপরোক্ত ফরম ঠিকঠাক মত পুরন করে Next step এ ক্লিক করুন্। একাউন্ট খোলা শেষ হলে  সাইন আউট করে  এবার আপনি চলে যান এই এড্রেসে অর্থাৎ ইউটিউবের  ঠিকানায় ।  নতুন উইন্ডো  আসলে ডান পার্শ্বে অবস্থিত Sign In   এ ক্লিক করুন। আপনার নতুন জি-মেইল ও পাসওয়ার্ড দিয়ে Sign in  বাটনে আবার ক্লিক করুন।

একটি নতু উইন্ডো আসবে। সেখান থেকে ডান পার্শ্বে অবস্থিত   Upload  বাটনে ক্লিক। নীচের চিত্রের ন্যায় দেখতে পাবেন। এখানে গিয়ে ৩-৪ মিনিট দৈর্ঘ্যর ২/৩ টি ভিডিও আপলোড করুন।



অতঃপর  Video Manager  ক্লিক করুন তারপর Channel settings এ ক্লিক করে Advanced এ ক্লিক করে  Country নির্বাচন করুন । এবার  Monetization  ক্লিক করে Enable Monetization করুন। এরপর Monetization থেকে How will i be paid ক্লিক করে Associate an AdSense account এ ক্লিক করে ধাপ গুল অনুসরণ করুন অতঃপর এই লেখাটি এলে..



Yes, Proceed to Google Account Sign In এ ক্লিক করে সাইন ইন করে ফরমটি পুরন করে দিন। ব্যাস কাজ শেষ এবার অপেক্ষা করুন আশা করি ২ থেকে ৩ ঘণ্টার ভিতর অ্যাডসেন্স Approve হয়ে যাবে। তারপর Adsense হতে কোড নিয়ে আপনার ব্লগে বসান । ১-৭ দিনের মধ্যে আপনার ব্লগের আড দেখানো শুরু করবে ।

তো এবার আর কি । এখনি নিরে নিন আপনার Adsense. আর কোন সমস্যা হলে কমেন্ট করুন । আর যদি আপনি এডসেন্স ব্যবহার করতে না চান তাহলে আমি নিয়ে আসছি নতুন এডসেন্স অল্টারনেটিভ নিয়ে । আজ এই প্রজন্তই । ধন্যবাদ ।


Tags-- how to earn money online, online earning best site, earn money online, google analytics, adsense account, how to open adsense account, adsense alternative





google+

22 Comments For "নতুন ব্লগে আডসেন্স পাওয়ার সম্পূর্ণ টিপস-- Online Earning Best Site"

ভাই এডসেন্স থেকে টাকা কিভাবে পাবো ? এ ব্যাপারে আপনার সহযোগিতা চাই। প্লিজ আমার সাথে যোগাযোগ করুন।
skype: alamin_bd24
Email: simpledesignerbd@gmail.com

অ্যাডসেন্স হতে বাংলাদেশে টাকা নেওয়ার জন্য চেক ই ভাল । আপনার Balance 100$ হলে আপনি চেকের জন্য আবেদন করতে পারবেন । ১৫-২০ দিনের মধ্যে আপনার চেক আপনার ঠিকানায় চলে আসবে। তারপর আপনি ঐ চেক ইসলামি ব্যাংক বা অন্য ব্যাংক হতে ভাঙ্গাতে পারেন ।

ধনাবাদ ভাই, দারুন পোষ্ট। আশাকরি আমার এবং অন্যদের কাজে লাগবে।
চাইলে আমার নিজের তৈরি করা ব্লগটি ঘুরে আসতে পারেন। আর হ্যা ভাল লাগলে মন্তব্য করবেন।টেকটিউনসইউ

এডমিন ভাই, আমি যখন মনিটাইজেশন থেকে ইনেবল মাই একাউন্টে ক্লিক করি তখন এই পেইজের স্কিন জাপসা হয়ে যায় এবং মধ্যে লোডিং এর মত একটি রেখা আসে এর পর আর কিছু আসেনা। এসমস্যার সমাধান চাই। আমার স্কাইপ= bablusbd এবং ফেসবুক= https://www.facebook.com/bablusbd

পোস্ট টা আমার খুব কাজে লাগল, আপনার দেখানো পদ্ধতি তে কিছুক্ষন আগেই অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেলাম, আপনাকে অনেক ধন্যবাদ, সময় পেলে আমার ব্লগ থেকে ঘুরে আসতে পারেন - www.helperbus.com

"Thanks for your nice post . I hope I will see this type of post again in your blog"

এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে। - Remove

ধন্যবাদ ভাই। বাংলা ভাষার ব্লগে এডসেন্স ইউজ করার উপায় কি বলা যাবে.

এই পস্ট আমার খুব ভালো লাগলো আদ্মিন ভাইকে অনেক ধন্নবাদ এমন একটা পস্টদেয়ার জন্ন
ভালো লাগ্লে আমার নামের উপর কিলিক করে আমার সাইট থেকে ধুরে আস্তে পারেন

আপনার এই ব্লগ কি এ্যাডসেন্স পেয়েছে?

বাংলায় অলরেডি ব্লগ বানানো হয়ে গেছে এবং 90+ কন্টেন্ট দেওয়া হয়ে গেছে। এমত অবস্থায় এডসেন্স অ্যপ্রুভ হচ্ছে না। কি করা যাবে, pls help me!
ধন্যবাদ

https://jibanersafalta.blogspot.in/?m=1

ব্লগারে কি বংলা পোস্ট করা যাবে
এডসেন্সের জন্য

নূতন ac খুলেছি । কিন্তু adsense টা এখনো বুঝতে পারছি না

খুব ভালো একটি পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।আমি একটি বাংলা ব্লগ চালাই ব্লগার টিউটরিয়াল নিয়ে আমি কি এডসেন্স আপ্লাই করতে পারি। ধন্যবাদ

Visit My Blog → http://TrickBarta.Blogspot.Com

Visit My Blog → http://TrickBarta.Blogspot.Com

আপনার সাইটে এড নেই কেন?

সবাইকে আমার ব্লগে স্বাগতম ikrupam.blogspot.com

আপনাকে আমার ব্লগে স্বাগতম ikrupam.blogspot.com

আপনাকে আমার ব্লগে স্বাগতম ikrupam.blogspot.com

কিছু কথাঃ

এই ব্লগের সমস্ত পোস্ট পরীক্ষিত। তারপরও কোন পোস্ট বা ব্লগ সম্পর্কে আপনার অভিযোগ, মতামত বা সাহায্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন ফেসবুকের পেইজে বা গ্রুপে । আপনার সাফল্যে সহযোগিতা করতে পারলে আমরা সার্থক। আর ব্লগটি আপনার পছন্দের হলে বুকমার্ক করে ও শেয়ার করে আমাদের উৎসাহিত করুন।

Back To Top